Sunday 12 June 2016

১৩ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল




১৩তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল আজ রোববার দুপুরে প্রকাশ হতে পারে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্রে এ তথ্য জানা গেছে।

এনটিআরসিএ চেয়ারম্যান এ এম এম আজহার বলেন,১৩ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রস্তুত, যে কোনো সময় ১৩ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল  প্রকাশ করা হতে পারে।

বৃহস্পতিবার ১৩তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশের কথা ছিল। কিন্তু শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা না পাওয়ায় ১৩ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল  প্রকাশ স্থগিত রাখা হয়।http://ntrca.teletalk.com.bd/result/ এর মাধ্যমে ১৩ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল জানতে পারবেন।

১৩ মে স্কুল ও কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রায় ৬ লাখ পরীক্ষার্থী অংশ নেয়। এই ফল প্রকাশের পর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ১৩তম পরীক্ষা থেকেই নতুন বিধিমালায় নতুন পদ্ধতির পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। নতুন নিয়মে উত্তীর্ণদের প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডি ‍শুধু নিয়োগপত্র দেবে।

এর আগে ২০০৫ থেকে ২০১৫ খ্রিস্টাব্দ পর্যন্ত যে ১২টি পরীক্ষা অনুষ্ঠিত হয় তার সবই ছিল পুরনো পদ্ধতিতে। ওই সনদ ছিল শিক্ষক হিসেবে নিয়োগ পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন করার যোগ্যতা অর্জন বিষয়ক। চূড়ান্ত নিয়োগ পেতে প্রতিষ্ঠান কর্তৃক বাছাই পরীক্ষায় উত্তীর্ণ হওয়া বাধ্যতামূলক ছিল। কিন্তু নতুন পদ্ধতিতে এন্ট্রি লেভেলে প্রার্থী বাছাই করে দেবে নিবন্ধন কর্তৃপক্ষই।

১৩ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল দেখতে নিচের লিঙ্কটি ব্যাবহার করুন

১৩ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল




2 comments:
Write comments