Monday 2 May 2016

SSC Exam Result 2016






২০১৬ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী ১১ মে প্রকাশ করা হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন।শিক্ষা বোর্ড সূত্র জানান, চলতি মাসের ৫ কিংবা ৬ তারিখ ফল ঘোষণা করার জন্য প্রাথমিকভাবে দিন নির্ধারণ করা হলেও প্রধানমন্ত্রীর অনুমোদনসাপেক্ষে ১১ মে এস এস সি ফল প্রকাশ করা হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান বলেন, আগামী ১০ বা ১১ মে ফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছিল। প্রস্তাব অনুযায়ী ১১ মে ফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়েছে।

১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এসএসসির তত্ত্বীয় পরীক্ষা শেষ হয় ১০ মার্চ। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মাথায় গত কয়েক বছর থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়।

এবার মোট ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ শিক্ষার্থীর মধ্যে এসএসসিতে ১৩ লাখ ৪ হাজার ২৭৪ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৪৮ হাজার ৮৬৫ এবং এসএসসি ভোকেশনালে (কারিগরি) ৯৮ হাজার ৩৮৪ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। 

এস এস সি পরীক্ষার ফলাফল শিক্ষা মন্ত্রনালয় এর আফিসিয়াল ওয়েবসাইট থেকে জানা যাবে।শিক্ষা মন্ত্রনালয় এর আফিসিয়াল ওয়েবসজাবেঃhttp://www.educationboardresults.gov.bd/regular/index.php

এছাড়াও মোবাইল ফোনে এস এম এস এর মাধ্যমে ২০১৬ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।

এস এম এস এর মাধ্যমে ২০১৬ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানার পদ্দতিঃ

 SSC<Space> first three letters of Board<Space>Roll<Space>2016 Send to 16222.

উদাহারনঃ SSC BAR 201212 2016 send to 16222

First three letter of all education Board of Bangladesh.DHA = Dhaka Board, BAR = Barisal Board, SYL = Sylhet Board, COM = Comilla Board, CHI= Chittagong Board, RAJ = Rajshahi Board, JES = Jessore Board, DIN = Dinajpur Board,MAD = Madrasah Board.



SSC Exam Result 2016 Bangladesh





No comments:
Write comments