Saturday 14 May 2016

লাখ টাকা করা হবে শিক্ষকদের বেতন: শিক্ষামন্ত্রী

লাখ টাকা করা হবে শিক্ষকদের বেতন: শিক্ষামন্ত্রী


বাড়তি আয় এর  চিন্তা বন্ধ করে শিক্ষকদের ক্লাসে মনযোগী হওয়ার কথা বললেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, কোনোভাবেই কোচিং বাণিজ্য চলবে না। প্রয়োজনে অভিভাবকদের সঙ্গে কথা বলে নিজেদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অতিরিক্ত ক্লাস নিন। আধুনিক বাংলাদেশ গড়ার কারিগর আপনারা। শিক্ষকদের বেতন দ্বিগুণ হয়েছে, ভবিষ্যতে বেতন প্রয়োজনে লাখ টাকা করা হবে।

‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও শিক্ষার মানোন্নয়ন’ বিষয়ে ঢাকা ও ময়মনসিংহ অঞ্চলের অধ্যক্ষদের নিয়ে শুক্রবার বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

আলোচনা সভায় বিভিন্ন কলেজের প্রায় ৫৩৫ জন অধ্যক্ষ অংশ নেন। অধ্যক্ষরা তাদের বক্তব্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নানা সমস্যা, অসঙ্গতি এবং স্বজনপ্রীতির অভিযোগ তুলে ধরেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের প্রশংসা করে শিক্ষামন্ত্রী বলেন, ‌‌‘বর্তমান উপাচার্যের নেতৃত্বে জাতীয় বিশ্ববিদ্যালযের বিভিন্ন সমস্যা সমাধান করে আমরা এই বিশ্ববিদ্যালয়কে কিভাবে আরো আধুনিক এবং গতিশীল করে তুলতে পারি সেজন্য কাজ চলছে। অচিরেই জাতীয় বিশ্ববিদ্যালয় দক্ষ মানব সম্পদ গড়ার কারিগরে পরিণত হবে।’

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপাচার্য ড. হারুন-অর-রশিদ বলেন, দেশের প্রায় ৭০ শতাংশ শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর শিক্ষা গ্রহণ করে। আর আমরা যদি আমাদের শিক্ষার মান উন্নত করে আধুনিক বিশ্বের শিক্ষা ব্যবস্থার সমতুল্য করে তুলতে পারি তাহলে দেশে আমরা মানবশক্তি গড়ে তুলতে পারব।





No comments:
Write comments